ফেসবুক লগিন এপ্রুভাল কোড না আসলে করণীয়। Two factor Break


 বর্তমান COVID-19 ইস্যুতে সারা দুনিয়া যেন স্থবির হয়ে পড়েছে। শুধু কি আমাদের বাস্তব দুনিয়া? ভার্চুয়াল দুনিয়াতেও প্রভাব পড়েছে চরম ভাবে। ফেসবুকও তার ব্যতিক্রম নয়। বর্তমান সময়ে ফেসবুক অফিসে যথেষ্ট কর্মী না থাকায় সার্ভারে প্রতিনিয়ত বিভিন্ন সমস্যার সৃষ্টি হচ্ছেই। যার ভুক্তভোগী হচ্ছি আমরা যারা ফেসবুক ব্যবহারকারী।


সেরকম একটি সমস্যা ফেস করছি, আমরা যারা ফেসবুক আইডিতে Two factor বা লগিন এপ্রুভাল ব্যবহার করছি। অনেক সময় বার বার কোড পাঠানোর পরেও আমরা Login approval কোড SMS এ পাচ্ছিনা। অনেক সময় আমাদের ভোটার আইডি কার্ড না থাকায় আমরা সাবমিট করেও আমাদের মুল্যবান ফেসবুক আইডির লগিন পারমিশন পাচ্ছিনা। এজন্যই সহজ উপায়ে একটা সমাধানের পথ আজ বলব আপনাদের। চলুন শুরু করা যাক।

প্রথমে একটি নতুন আইডি খুলে নিন। অথবা যদি আপনাদের দ্বিতীয় কোনো আইডি থাকে সেটাও বা আপনার বন্ধুর আইডিও কিন্তু ব্যবহার করতে পারবেন। অর্থাৎ এই প্রসেসে আমাদের হাতে ২টি আইডি দরকার হবে। একটি হলো যে আইডিতে সমস্যা, আরেকটি হলো যে আইডি দিয়ে সমাধান করব।

২য় আইডির ব্যাবস্থা হয়ে গেলে চলুন এবার মুল কাজ শুরু করা যাক। দ্বিতীয় আইডি অর্থাৎ যে আইডি আপনি সংগ্রহ করলেন, সেই আইডিতে Settings এ যান। এবার আপনার যে ফেসবুক আইডির লগিন এপ্রুভাল কোড আসছেনা সেই আইডিতে যে ফোন নাম্বার ব্যবহার করে Two factor অন করা আছে, সেই ফোন নাম্বার ২য় আইডির Settings থেকে Personal information এ যেয়ে ২য় আইডিতে Add করুন।

এবার Confirm phone number এ ক্লিক করলে একটা কোড আসবে আপনার নাম্বারে। কোডটি কপি-পেস্ট করে কনফার্ম করুন ২য় আইডিতে।

এবার ব্যাপারটা কি হলো, চলুন একটু বুঝে নেই। একই নাম্বার ২টা আইডিতে Add হয়ে গেল। সুতরাং এই নাম্বারটা এখন Associated Number আর এজন্যই প্রথম আইডিতে যে Two factor অন করা ছিল, সেটা অটোমেটিক অফ হয়ে যাবে। ফলে আপনি এখন Login approval কোড ছাড়াই আপনার মুল আইডিতে লগিন করতে পারবেন।

এবার আশা করি এই ট্রিক্স ফলো করলে আপনার Two factor অথবা login approval code প্রবলেম সমাধান হয়ে যাবে।

আরো জেনে নিন কিভাবে ফেসবুক একাউন্ট হ্যাকারের হাত থেকে রক্ষা করবেন

Post a Comment

3 Comments

  1. Thank you so much for your kind information. Thank you.

    ReplyDelete
  2. এই কাজটা আমি করেছিলাম
    কিন্তু কাজ করে না

    ReplyDelete
Emoji
(y)
:)
:(
hihi
:-)
:D
=D
:-d
;(
;-(
@-)
:P
:o
:>)
(o)
:p
(p)
:-s
(m)
8-)
:-t
:-b
b-(
:-#
=p~
x-)
(k)