কিভাবে ফেসবুক পেজের নাম পরিবর্তন করতে হয়? দেখুন ভিডিও সহ


 Facebook পেজের নাম পরিবর্তন হচ্ছেনা। বার বার রিকুয়েষ্ট করলেও Can't change রিভিউ আসছে। বর্তমান সময়ে এটি একটি কমন প্রশ্ন। বিশেষ করে অনেক সময় ফেসবুক পেজ ক্রয়-বিক্রয়ের পর ফেসবুক পেজের নাম চেঞ্জ করার দরকার হয়। কিন্তু পেজের নাম চেঞ্জ করার সঠিক নিয়ম না জানার কারণে আমরা আর আমাদের পেজের নামটা পরিবর্তন করতে পারিনা।


আসলে আমরা অনেকেই জানিনা ফেসবুক পেজের নাম পরিবর্তনের Rules কি। এজন্য মুলত বিরম্বনায় পড়তে হয় রীতিমতো। পেজের নাম পরিবর্তনের রুলস হলো, আপনার পেজের আগের নামের সাথে মিল থাকে এরকম নাম দিতে হবে যেন ফলোয়ারদের পেজটি চিনতে কোনো কষ্ট না হয়। পেজের নাম পরিবর্তন করতে হলে আপনাকে সেই রুলস বা শর্ত পূরণ করেই পরিবর্তন করতে হবে।

আর সেজন্য আমরা ২টি ধাপ ফলো করব। অর্থাৎ ২টা ধাপে আমরা আমাদের ফেসবুক পেজের নাম পরিবর্তন করব।

প্রথম ধাপ:
     ধরুন আমার পেজের নাম "Just Test" আছে। এই নামটি পরিবর্তন করে আমরা দিবো "মিস্টার বলদ"। সেজন্য আমরা প্রথম ধাপে পেজের আগের নামের অর্ধেক রাখব এবং আমরা যে নামটা দিবো সেই নামটা দিবো। এখন তাহলে "Just মিস্টার বলদ" আমাদের পেজের নাম। এবার Request change এ ক্লিক করে দিন। সর্বোচ্চ ৩ দিনের মধ্যে আপনার পেজের নাম পরিবর্তন হয়ে যাবে এবং আপনার কাছে একটি নোটিফিকেশন আসবে। সাধারণত ১ মিনিটের মধ্যেই নাম চেঞ্জ হয়ে যায়। আমাদের প্রথম ধাপ কমপ্লিট। এবার ২য় ধাপে যাওয়া যাক।

দ্বিতীয় ধাপ:
     প্রথম ধাপে ফেসবুক পেজের অর্ধেক নাম পরিবর্তন করার পর আপনাকে ৭ দিন অপেক্ষা করতে হবে। ৭ দিন পর আপনি ২য় ধাপে নাম পরিবর্তন করতে পারবেন। দ্বিতীয় ধাপটিও প্রথম ধাপের মতোই। আমাদের পেজের নাম এখন আছে "Just মিস্টার বলদ"। আমরা এবার Just অংশটুকু কেটে শুধুমাত্র "মিস্টার বলদ" রাখব। অর্থাৎ পেজের নাম আপনি যেটা দিতে চান সেই নামটি দিবেন। এরপর Request submit করুন। আবারও আগের মতো ১ মিনিটের মধ্যেই নাম পরিবর্তন হয়ে আপনার কাঙ্ক্ষিত নামে পেজ রেডি হয়ে যাবে। অথবা সময় লাগতে পারে সর্বোচ্চ ৭২ ঘন্টা।

বুঝতে সমস্যা হলে ভিডিও দেখুন। আশা করি বুঝতে পারবেন।


যদি এখানে ভিডিও দেখতে সমস্যা হয় তাহলে ইউটিউবে দেখতে পারেন। ভিডিও টিউটোরিয়ালটি দেখতে এখানে ক্লিক করুন

সাথেই থাকুন নিয়মিত আপডেট পাওয়ার জন্য। আর আমার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন নিয়মিত ইউটিউবে আপডেট ভিডিও পেতে। সবাইকে ধন্যবাদ।

Post a Comment

0 Comments